Tuesday, May 1, 2018

শুধুমাত্র ব্রাউজার Open রেখে Getcrypto সাইট হতে যেভাবে আনলিমিটেড Bitcoin আয় করবেন?

সবাইকে সালাম ও শুভেচ্ছা। আশা করি, সবাই ভাল আছেন। মনে করেছিলাম আইটি বিষয়ে কোন পোস্ট করব, কিন্তু ৭/৫ কারনে অনলাইনে আয় নিয়ে রিভিউ করছি। তথাপি পোস্টে বানান কিংবা ছন্দগত ভূল হবার কারনে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহবান করছি। গত কিছুদিন থেকেই ফেসবুক গ্রুপ ও ব্লগে আমাদের টীমকে অনেকেই জিজ্ঞাসা করেছিলেন বিট কয়েন আয়ের ব্রাউজার মাইনিং বিষয়ে একটি পোষ্ট করতে।যাইহোক বর্তমানে ব্রাউজার অন রেখে Mining নিয়ে অনেক অনেক  Apps/Plugin বাহির হয়েছে।তবে সবগুলোর কাজ এক নই, কোনটির জন্য হাই পাওয়ার পিসি লাগে, আবার কোনটি স্ক্যাম ইত্যাদি। তথাপি স্বল্প সময়ে সবগুলোর কাজ চেক করা আমাদের পক্ষেও সম্ভব নই। তবুও আপনাদেরকে নিরাশ করব না ভেবে ৩-৪টি প্লাগিন দেখেছি। তার মধ্য হতে একটি বাছাই করলাম। এবার সেই সম্পর্কে আপনাদের বলব।

মূল আলোচনার পূর্বে প্রথমে জেনে নিই ব্রাউজার মাইনিং কি?

Browser Mining হল কোন ব্রাউজারে যেমনঃ Mozila, Chorome, Opera, UCC, Maxthon, IE ওপেন রেখে সেখানে একটি Plugin সক্রিয় করা। এই প্লাগিন অন রেখে যতক্ষন ব্রাউজার ওপেন থাকবে ততক্ষন আপনার Cyrpto Currency মাইনিং হতে থাকবে। সেটা হতে পারে Bitcoin, Dogecoin, Bitcoin cash, Peer coin সহ অন্যান্য। এখানে সামান্য নেট খরচ হতে থাকে এবং আপনার পিসি কিছু র‌্যাম রিসোর্স ব্যবহার করে মূল সার্ভারের ক্লাউড মাইনিং করার চেষ্টা করে। যার বিনিময়ে প্রতিদিন কিছু কিছু পরিমাণ Bitcoin ডিপোজিত পাবেন আপনার Mining কৃত একাউন্টে।

Mining সাইটের পরিচয়ঃ

তেমন একটি সাইট পাইলাম তার নাম হচ্ছে getcryptotab. এক নজরে এর বৈশিষ্টগুলো জেনে নিই-

  • ১। এই সাইটের একটি প্লাগিন আপনাকে ব্রাউজারে ইনস্টল করতে হবে। এবং ব্রাউজারটি শুধুমাত্র গুগল ক্রোমের এবং মজিলার যে কোন ভার্সন হলেই হবে।
  • ২। Ram ও Hardware উপর তেমন একটা চাপ সৃষ্টি করেনা।
  • ৩। যে কোন ভাবে Boost Mining করতে পারবেন যথারুপঃ Normal, Medium & High Moode
  • ৪। আনলিমিটেড রেফারেল করতে পারবেন। প্রতি রেফারেলে আপনি ০০.০৩ বিটিসি হিসাবে পাবেন।
  • ৫। ব্রাউজারে এটি সচল থাকলেও আপনি একই ব্রাউজারে অন্যান্য কাজ করলেও সমস্যা সৃষ্টি করবেনা।
  • ৬। নেট খরচ তেমন নাই বললেই চলে। মনে করি, আপনি ১ দিনে সর্বমোট ১৬ ঘন্টার মত মাইনিং করলেন। তাহলে নেট খরচ হবে প্রায় ১০-১৫ এমবির মত। 
  • ৭। অবশ্যই পিসিতে/ল্যাপটপে কাজ করা যাবে। কোন ট্যাব কিংবা  এন্ড্রয়েড ফোনে কাজ করা যাবেনা (কারন, এই গুলোতে তেমন হাই কনফিগারের র‌্যাম, রম নাই)
  • সাইটের নীতিমালা, প্রশ্নবিষয়ক, পেমেন্ট বিষয়ক বিস্তারিত তথ্যর জন্য অনুসরন করুন এখানে

কিভাবে একাউন্ট ওপেন ও মাইনিং করবেন?

১। প্রথমে আপনার গুগল ক্রোম ব্রাউজার ওপেন করুন এবং রেজিঃ করতে কিংবা ক্লিক করুন এখানে অথবা, নিচের চিত্রে(০২ নং)ক্লিক করলেও হবে।

২। নিচের মত একটি চিত্র আসবে


৩। এখানে Add to chrome and get bitcoin এ-ক্লিক করে প্লাগিনটি ইনস্টল করুন। ১ মিনিট মত সময় নিবে।


৪। নিম্নরুপ পপআপ বার্তা দিবে। এটি আসলে Add Extension অপশনে ক্লিক করুন।


৫। এরপর আপনার ব্রাউজারে উপরের ট্যাবে সর্বডানে লক্ষ্য করুন সেখানে কমলা কালারের একটি আইকন যোগ হয়েছে। যদি যোগ হয় তাহলে বুঝবেন সঠিকভাবে ইনস্টল হয়েছে। নিম্নরুপঃ


৬। এবার সম্পূর্ণ ভাবে ওপেন হলে নিচের চিত্রগুলোর মত পাবেন। অনুগ্রহ করে বিষয়টি লক্ষ্য করুন। আরেকটি বিষয় এরপর অন্য কোন অপশন আসলে তাতে Skip করে এড়িয়ে যাবেন।



৭। অন্যান্য অপশন গুলো ঠিক করতে যেমনঃ উইথড্র বিষয়, মাইনিং ট্যাগ, রেফারেল শেয়ার প্রভৃতি বিষয়াদি জানতে ফ্লোট মেনুতে ক্লিক করলেই হবে। নিম্নরুপ চিত্র-


৮। এবার আপনার উক্ত একাউন্টে সেটিংস অপশনে গিয়ে Google Plus/Twitter/Facebook এর যে কোন একটি যোগ করলেই হবে। এর মানেটা হলঃ আপনার ব্রাউজার হতে কোন কারনে যদি প্লাগিনটা ডিলেট হয়ে যায় কিংবা হারিয়ে ফেলেন। পরবর্তীতে সময়ে আপনি Google Plus দ্বারা লগইন করলেই হবে। এটি যুক্ত করতে কিংবা লগইন করতে এই লিংকে ক্লিক করুন এখানে  অথবা নিচের চিত্রে ক্লিক করলে হবে কিংবা এটি কপি করে ক্রোমে ওপেন করে নিলেই হবে। 


৯। এবং হ্যা মাইনিং করার জন্য ব্রাউজারে এটাকে ট্যাব হিসাবে ওপেন করে রাখবেন। এবং একই ব্রাউজারে যদি অন্য কাজ করতে চান তাহলে আলাদা ট্যাব ওপেন করে নিয়ে কাজগুলো করতে পারবেন।

কিভাবে উইথড্র করবেন?

Setting Option হতেই জানতে পারবেন। অবশ্য অপশনগুলো ২-৩ বার ঘাটাঘাটি করলেই নিজেই বুঝতে পারবেন। তবুও বলছি মিনিমাম ০.০০০৪১ বিটিসি হতে হবে অর্থাৎ বাংলাদেশী কারেন্সী হিসাবে প্রায় ৩৫০৳ সমমান হতে হবে। এই যেমন আমার হয়েছে প্রায় ৮০৳ মত । Payment/Widthdraw করতে নিচের চিত্রগুলো অনুসরন করুন

A.

B.

 পেমেন্ট ও রেফারেল  বিষয়ে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানেআমার এই পর্যন্ত কত ইনকাম  হয়েছে নিচের ইমেজটি দেখলেই বুঝতে পারবেন।


আপডেট তথ্য ও আমার পেমেন্টপ্রুফ (০৮/০৮/২০১৮ইং)

সম্মানীত ভিজিটরদের জন্য সুসংবাদ যে, এই সাইট হতে আমি আমার ১ম পেমেন্ট পেয়েছি প্রায় ৩.৩০$ মত। এবং উক্ত এমাউন্ট কয়েনবেইজ সাইটে সঠিক ভাবে ডিপোজিত হয়েছে। মূলত পেমেন্ট অর্ডার করার মিনিমাম ৩ দিনের মত সময় লাগে একাউন্টে ফান্ড যোগ হতে। সুতরাং আপনারা এখানে নিশ্চিতভাবে কাজ করতে পারেন কোনরুপ সমস্যা ছাড়াই। নিচে আমার পেমেন্ট প্রুফের কিছু স্কীণর্ট প্রদান করছি।
A.

B.


C.


D.

সর্বশেষঃ 

টিউটোরিয়ালের একদম শেষ পর্যায়ে। আশা করি, চিত্র অনুযায়ী নিজেই কাজগুলো করতে পারবেন। তারপরে সমস্যা হলে কমেন্ট করবেন। এবং হ্যা আমি কিন্তু এই পরীক্ষাটি নিজে পিসিতে বসে করেছি। সুতরাং PC/Laptop যে কোনটাতেই কাজ করবে এবং অবশ্যই মজিলা কিংবা গুগল ক্রোম ব্রাউজার ইনস্টল থাকতে হবে। আমি পোস্টের টিউটোরিয়াল গুগল ক্রোম দ্বারা দেখিয়েছি তথাপি মজিলাতে ব্যবহার সিস্টেমও একই। অপরদিকে যারা Dualcore জাতীয় পিসি ব্যবহার করছেন তারা মাইনিং অপশনটি মিডিয়াম কিংবা নরমাল মুডে অন রেখে কাজ করলে ভাল ফল দিবে। এর থেকে হাই কনফিগারেশন পিসিতে যেমনঃ Core I-3,5,7, Server, AMD Athlon, Phenom যে কোন মুডে কাজ করলেই হবে। তবে মাঝে মধ্য রেস্টের জন্য মুড পরিবর্তন করলে ভাল হয়। আজ এই পর্যন্তই, সবাই ভাল থাকুন।
Previous Post
Next Post

7 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. Hey there, I think your blog might be having browser compatibility
    issues. When I look at your blog in Firefox, it looks
    fine but when opening in Internet Explorer, it has some
    overlapping. I just wanted to give you a quick heads up! Other then that,
    great blog!

    ReplyDelete
    Replies
    1. Thanks for feedback. Actually I have no found any problems. It's may be need to browser updated version.

      Delete
  2. Why users still make use of to read news papers when in this technological world the whole thing
    is available on net?

    ReplyDelete
    Replies
    1. Thanks. Please see the number 3 below, the answer is answered.

      Delete
  3. Thanks for comment. I think, the curiosity on computer technology is very high at present. So many people visit technology sites simply to learn and understand practical issues. Currently Google searches are available on numerous sites in this regard.

    ReplyDelete
  4. Wow, this piece of writing is fastidious, my younger sister is analyzing these kinds of things, so I am
    going to inform her.

    ReplyDelete
    Replies
    1. Thanks for comment and visit this blog site. You can visit us another blog site (English version). Here You get technologies news, Computer tips, Web development, Freelance and many More. Pls follow this link: http://blog.poisaclick.com/

      Delete

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস