Wednesday, February 28, 2018

Dock.io সাইট হতে যে ভাবে Earn করবেন? প্রতি লিংক শেয়ার ও রেফারেলে আয় হবে ৩ ডলার

সবাইকে সালাম ও শুভেচ্ছা। আশা করি ভাল আছেন। আজ আপনাদেরকে একটি শেয়ারিং সাইটের সাথে পরিচয় করাব যেখানে তেমন কোন কাজ ছাড়াই বেশ কিছু ডলার আয় করতে পারবেন। উক্ত সাইটের কাজ হল তাদের অ্যাপ ব্যবহার করা, বিভিন্ন লিংক সোস্যাল সাইট সহ বিভিন্ন স্থানে শেয়ার করা এবং মাঝেমধ্য সার্ভে ও ভোট প্রদান করা। আপনারা অনেকেই ভূইফোড় পিটিসি সাইট সহ ভূয়া ইনভেস্ট সাইটে এত পরিশ্রম ও সময় ব্যয় করছেন। আমার মনে হয় এর হতে এই সাইটে একবার ট্রাই করে দেখতে পারেন। এখানে ১০০% কোন ইনভেস্ট করতে হয়না। যাইহোক এবার এই সাইট সম্পর্কে একটু রিভিউ প্রদান করছি-



এই সাইটের নাম হচ্ছে ডকিও। ২০১১ সালের ২৫ শে ফেব্রুয়ারী হতে লাঞ্চ হয়েছে। গো-ড্যাডি হতে তাদের ডোমেইন নিববন্ধনকৃত। ইচ্ছা করলে তাদের তথ্য হুইস সাইট হতে দেখে নিতে পারেন। এবং অ্যালেক্সা রেটিং অনুযায়ী তাদের অবস্থান প্রায় ৩০,০০০ এর মধ্য। তাদের মোট ইউজার সংখ্যা প্রায় ১৫ লক্ষের অধিক (নিচের চিত্র অনুযায়ী)।এবং তারা তাদের ইউজারদেরকে নীতিমালা অনুযায়ী পে করে আসছে।

কিভাবে কাজ করবেন?

১। সাইনআপ তথা কাজ করতে হলে রেজিঃ করুন এখানে > নিচের মত ইমেজ আসবে সেখানে Acept Invite এ- ক্লিক করুন।


২। আপনার ইমেইল ঠিকানা লিখে Continue ক্লিক করুন।


 Email ঠিকানাতে একটি বার্তা যাবে সেটি Verify করে নিন।


৩। অতপর নিচের মত ইমেজ আসবে। সেখানে আপনার ছবি আপলোড এবং নাম, পাসওয়ার্ড সেট করে Let get started এ-ক্লিক করুন। কোন কিছু পূরন না করতে চাইলে  No skipped করবেন। (বিঃদ্রঃ অবশ্য এই বিষয়টি আপনি লগইন করেও পরবর্তী সময়েও করতে পারবেন)

৪। এবার লগইন করে আপনার Dashboard> Profile- যান > । সেখানে যাবতীয় তথ্য পূরন করুন। যেমনঃ ট্যাগে ১০ শব্দের মধ্য একটি শিরোনাম দিন।


এইভাবে প্রফাইলের অন্যান্য অংশ যেমনঃ General info, Contact information, About me, Experience, Skills, Education পূরন করুন।


৫। এবার প্রফাইল ভেরিফাই করার পালা। ভেরিফাই করতে নিচের মত চিত্র পাবেন। এখানে দুটি অংশ ভেরিফাই করতে হবে। যথারুপঃ Verify social accounts: এখানে আপনার সোস্যাল একাউন্টের Twitter, Facebook, Google Plus, Linkedin যোগ করতে হবে।
Verify with Telegram: এখানে আপনার মোবাইল নম্বর যোগ করে টেলিগ্রামে যুক্ত হতে হবে।

একাউন্ট Verify ১০০% করলে নিচের চিত্রের মত দেখাবে এবং হ্যা Verify না করলে কোনরুপ আয় করতে পারবেন না।

কিভাবে রেফার করবেন এবং লিংকডিন সাইটে যুক্ত হবেন? 

Linkedin সাইটে যুক্ত হলে ড্যাশবোর্ডের অপশনে ক্লিক করুন > নিম্নরুপ চিত্র আসবে

ক। এখানে Open বাটনে ক্লিক করে Linkedin সাইট লগইন করুন। সেখান হতে Linkedin এর তথ্য গুলো জিপ পদ্ধতিতে ডাউনলোড করে নিবেন। অতপর এখানে তা আপলোড করতে হবে।
খ। Refferal লিংক পাইতে Personal refferal link অপশনে গেলেই পাবেন। এবং সেটি ইমেইল, সোস্যাল মিডিয়াতে শেয়ার করুন। 
গ। আপনার প্রফাইল অংশ অবশ্যই ১০০% সম্পূর্ণ করতে হবে। অসম্পূর্ণ থাকলে ভাল আয় হবেনা।

আয়ের বিবরণ ও উইথড্র

পোষ্টের বিবরনীতে বলেছি এখানে তেমন কাজ নাই। আপনি যদি লিংক শেয়ার করেন তাহলে কেউ অনুসরন করে একাউন্ট ওপেন করলে আপনি ৩ ডলার বোনাস পাবেন। অর্থাৎ প্রতি রেফারে ৩ ডলার পাবেন। সাথে আছে আরো কিছু বোনাস যাহা ভোট/রিভিউ করলে যোগ পাবেন। সহজভাবে বলি, আপনার রেফার লিংক অনুসরন করে কেউ সঠিক ও ভেরিফাইকৃত একাউন্ট ওপেন করলে আপনার একাউন্টে ৩ ডলার করে যোগ হবে।


একাউন্টে  মিনিমাম ১০০ ডলার জমা হলে কনভার্ট করে    তাহা  Ethereum network, blockchain, Bitcoin, Ethereum, or any other crypto currency তে পাবেন। প্রতি মাসের শেষের দিকে এরা পে করে। এই পে গ্রহন করতে হলে আপনাকে প্রথমত DOCK পদ্ধতি গ্রহন করতে হবে। বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে
  • দৃষ্টি আকর্ষণঃ আমি এখনো পেমেন্ট পাইনি কাজ করছি। যদি পেমেন্ট পাই তাহলে জানাব। একাউন্টে কেবল ৪৫ ডলার জমা হয়েছে। তবে আমার বন্ধুদের অনেকেই এখান হতে ২/১ বার পেমেন্ট পেয়েছে। সুতরাং তাদের কাছ হতে জেনে ও পরীক্ষা করে এই পোস্ট শেয়ার করলাম। অপরদিকে আপনারা একের অধিক একাউন্ট ক্রিয়েট করার চেষ্টা করবেন না। ব্লক হতে পারেন চিরতরে। সো! সাবধান।

উপসংহার

পোষ্টের একদম শেষ পর্যায়ে। আশা করি, টিউটোরিয়াল অনুযায়ী আপনারা সকল কাজ করতে পারবেন। তারপরেও একাউন্ট ভেরিফাই কিংবা অন্য কোন সমস্যা জনিত কারনে কমেন্ট করতে পারেন। আমি আপনাদেরকে Verify করে দিব। অপরদিকে আরেকটি কথা, আপনারা কখনো এই জাতীয় পোস্টকে ফ্রিল্যান্স কাজ হিসাবে ভূল করবেন না। কারন, ফ্রিল্যান্স সম্পূর্ণ আলাদা। সুতরাং প্রফেশনালী কিছু আয় করতে ফ্রিল্যান্স জানার চেষ্টা চেষ্টা করুন, বিভিন্ন ব্লগে টিউটোরিয়াল দেখুন, অভিজ্ঞজনদের রিভিউ করুন। 
Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস