Monday, March 12, 2018

কিভাবে Binance সাইটে ট্রেড করে আয় করবেন? চিত্রসহ সম্পূর্ণ টিউটোরিয়াল! (১ম পর্ব)

আশাকরি ভালো আছেন সবাই। গত পর্বে আলোচনা করে ছিলাম মাইনিং সাইট সহ পেইজা  সম্পর্কে। সেখানে কিভাবে একাউন্ট খুলবেন সেটা সম্পর্কেও আলোচনা করেছিলাম। আপনি যদি গত পর্বটি না পরে থাকেন তাহলে দেখে নিতে পারেন এখানে। এবার আসি আজকের পর্বে।

বিনান্সে কিভাবে ট্রেডিং করবেন?

এবার আসি বিনান্সে কিভাবে ট্রেডিং করবেন। তার আগে বলে নেওয়া ভালো ট্রেডিং মার্কেট থেকে ইনকাম মোটেও ফ্রি নয়। এখানে ইনকাম করতে হলে-
প্রথমত আপনাকে কমপক্ষে ১০০$ দিয়ে ট্রেডিং শুরু করতে হবে আপনি চাইলে এর থেকে বেশিও ইনভেস্ট করতে পারেন তবে আপনি যদি ১০০$ এর কম ইনভেস্ট করেন তাহলে আপনি খুব একটা সুবিধা করতে পারবেন বলে আমার মনে হয়না। অনেকে আছেন যারা Hyip এবং অন্যান্য ইনভেস্টমেন্ট এর পেছনে টাকা মোটেও নিরাপদ নয়। ব্যক্তিগতভাবে আমি মোটেও এ ধরনের ইনভেস্টমেন্ট প্রোগ্রাম মোটেও পছন্দ করিনা কেননা এতে আপনার টাকাগুলো শুধু নষ্ট হয় তাইনা আপনার ইনকাম টাও হারাম হয়। কিন্তু ট্রেডিং এ আপনার টাকা নষ্ট হওয়ার কোন চান্স নেই সেইসাথে আপনার উপার্জনটা বৈধ যেটা এর একটা ভালো দিক।


দ্বিতীয়ত বিনান্সে ট্রেডিং এর জন্য আপনার একটা কম্পিউটার প্রয়োজন পরবে কারন বিনান্স এর ওয়েব পেজ মোবাইল ফ্রেন্ডলি না। তবে আপনি বিনান্স এপ এর মাধ্যমে ট্রেডিং করতে পারেন কিন্তু নতুন হিসেবে মোবাইল এপ এ মার্কেট গ্রাফ বুঝতে অসুবিধা হতে পারে। আর ট্রেডিং এর জন্য মার্কেট গ্রাফ বোঝাটা অত্যান্ত জরুরী।
এখন আপনি যদি উপরের রিকোয়ারমেন্টগুলো পুরো করতে পারেন তাহলে আপনি আজ থেকেই ট্রেডিং শুরু করতে পারেন। বিনান্সে একাউন্ট করতে এই লিংকে যান > নতুন Window আসলে তাতে Register বাটনে ক্লিক করলে নিচের চিত্রমত আসবে।


নির্দেশিকাঃ

Signup তথা একাউন্ট ক্রিয়েট করার সময় Set করতে বলবে। সেখানে আপনাকে ১ নং নির্দেশিত অংশকে ২য় অংশের উপর Set করতে হবে। অর্থাৎ ০৩ নং Push Buttom ডানের দিকে ধীরে ধীরে নিতে থাকলে সেটি ০২ নং অংশে সেট হয়ে গেলে Sucessful দেখাবে।

কিভাবে বিনান্সে ট্রেড দিবেন?

শুরুতেই ট্রেড দেওয়ার আগে মার্কেট সম্পর্কে জেনে নেওয়া প্রয়োজন তাই আজকের পর্ব মার্কেট পরিচিতি নিয়ে।
প্রথমে আপনার বিনান্স একাউন্ট এ Login করুন। লগিন করতে অনেকের সমস্যা হতে পারে তাই লগিন করার জন্য প্রথমে নিচের ছবিতে মার্ক করা যায়গায় ক্লিক করবেন তারপর লগিন করবেন।

লগিন করার পরে সবথেকে গুরুত্বপূর্ণ কাজ ২ স্টেপ ভেরিফিকেশন চালু করা। ২ স্টেপ ভেরিফিকেশন চালু করা ব্যাতিত আপনি মার্কেট এ ডিপোজিট বা ট্রেডিং করতে পারবেন না। তাছাড়াও আপনার একাউন্ট এর নিরাপত্তার জন্য ২ স্টেপ ভেরিফিকেশন চালু করাটা অত্যান্ত জরুরী। ২ স্টেপ ভেরিফিকেশন চালু করতে একাউন্ট এ লগিন করার পর নিচের ছবির মত SMS Authentication, Google Authentication এই ২ টা অপশন এনাবল করে দিন।

মার্কেট এ কিভাবে ডিপোজিট করবেন?

ডিপোজিট করতে প্রথমে লগিন করে ড্যাসবোর্ড থেকে Funds এ ক্লিক করে ব্যালান্স অপশন এ যান


ব্যালান্স অপশন এ যাওয়ার পর নিচের মত পেজ দেখতে পাবেন


এখানে দেখুন অনেকগুলো কয়েন আছে এই কয়েনগুলোর মধ্যে আপনি যেই কয়েনটি ডিপোজিট করতে চান সেটা সিলেক্ট করুন। যেমন যদি বিটকয়েন ডিপোজিট করতে চান তাহলে বিটকয়েন এর পাশের ডিপোজিট অপশন এ ক্লিক করুন।
ডিপোজিট অপশন এ ক্লিক করলে নিচের মতো পেজ দেখতে পাবেন এখানে যেই এড্রেসটি মার্ক করা রয়েছে সেই এড্রেসটিতে বিটকয়েন পাঠালে আমার একাউন্ট এ ডিপোজিট হয়ে যাবে আর এই ডিপোজিট কমপ্লিট হলে ১ চিহ্নিত পাশের কলামে ডিপোজিটটি দেখতে পারবেন যেমন আমার ২ টা ডিপোজিট কমপ্লিট দেখাচ্ছে। এভাবে আপনি যেই কয়েনটি ডিপোজিট করতে চান তার পাশের ডিপোজিট অপশন এ ক্লিক করলে আপনার ডিপোজিট এড্রেসটি দেখতে পারবেন।


এবার আসি মার্কেট সেকশন এ প্রথমে উপরের মেনু থেকে Exchange এ ক্লিক করে Basic সিলেক্ট করবেন

তাহলে সমস্ত কয়েন এর মার্কেট পিয়ার দেখতে পারবেন এখান থেকে যেই কয়েনটাতে আপনি ট্রেড দিতে চান সেটা সিলেক্ট করুন যেমন আমি এখানে BTG সিলেক্ট করেছি। কয়েন সিলেক্ট করলে নিচের মতো মার্কেট পেজ ওপেন হবে এই পেজটী ভালোভাবে দেখুন ট্রেডিং এর জন্য এই পেজটি বোঝা খুবই গুরুত্বপূর্ণ।


এখানে দেখুন একেবারে উপরে-

Last Price : কয়েন এর বর্তমান দাম দেখাই

24h Change: ২৪ ঘন্টায় কয়েন এর দাম কতটা কমা-বাড়া করছে সেটা দেখাই

24h Low : ২৪ ঘন্টায় কয়েন এর দাম সর্বনিম্ন কত কমছে তা দেখাই

24h High : ২৪ ঘন্টায় কয়েন এর দাম সর্বোচ্চ কত বাড়ছে তা দেখাই

24h Volume : ২৪ ঘন্টায় কি পরিমান কয়েন ট্রেড হয়েছে তা দেখাই
  • 1. Market Pear মার্কেট পিয়ারটা হলো প্রাইমারি কয়েন যেমন BTC BNB ETH USDT এইগুলা হলো প্রাথমিক কয়েন প্রত্যেক কয়েন এর আলাদা আলাদা মার্কেট রয়েছে BTC এর জন্য XRP/BTC, BTG/BTC, NEO/BTC ইত্যাদি তেমনি ETH এর জন্য XRP/ETH, BTG/ETH, NEO/ETH ইত্যাদি তেমনি BNB USDT এর ক্ষেত্রেও তাই।
  • 2. Market এই সেকশন এ এভেইলেবল মার্কেট এর লিস্ট দেখাই এখান থেকে আপনি এক কয়েন থেকে আর কয়েন এর মার্কেট এ যেতে পারেন।
  • 3. Price Graph এখানে কয়েন প্রাইস কিরকম কমা বারা করছে তা দেখাই।
  • 4. Sell Order এই সেকশন এ আরো অন্যান্য ট্রেডার যারা কয়েন বিক্রির জন্য অর্ডার প্লেস করছে তা দেখাই।
  • 5. Buy Order এই সেকশন এ আরো অন্যান্য ট্রেডার যারা কয়েন কেনার জন্য অর্ডার প্লেস করছে তা দেখাই।
  • 6. Buy Option এই অপশন থেকে আপনার কয়েন বিক্রির জন্য অর্ডার প্লেস করতে পারবেন।
  • 7. Sell Option এই অপশন থেকে আপনি কয়েন কেনার জন্য অর্ডার প্লেস করতে পারব.
  • 8. Trade History এই অপশন এ যেসকল অর্ডারগুলো ফুলফিলড হয়ে গেছে তার হিস্টোরি দেখায়

সর্বশেষ

আজকে তাহলে এই পর্যন্তই, আগামি পর্বে অন্য কোন বিষয় নিয়ে অালোচনা হবে। তারপরেও এই পোষ্ট সম্পর্কে কোন অভিযোগ, পরামর্শ থাকলে কমেন্ট করতে পারেন।

Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস