Tuesday, March 13, 2018

কিভাবে Binance সাইটে ট্রেড করে আয় করবেন? চিত্রসহ সম্পূর্ণ টিউটোরিয়াল! (শেষ পর্ব)

গত পর্বগুলোতে আলোচনা করেছিলাম ক্রিপ্টোট্রেডিং নিয়ে কিভাবে বিনান্সে ট্রেড দিতে হয় সেটা নিয়েও আলোচনা করেছি। গত পর্বগুলোতে আমি দেখিয়েছিলাম আপনি কিভাবে আপনার পিসি থেকে বিনয়ান্সে ট্রেড দিতে পারেন কিন্তু বিনান্সের এর ওয়েবপেজগুলো মোবাইল ফ্রেন্ডলি না হওয়াই মোবাইল ব্রাউজার থেকে বিনান্সে ট্রেড দেওয়া খুবই অসুবিধাজনক। কিন্তু খুশির খবর হচ্ছে যে আপনি মোবাইল দিয়েও খুব সহজেই বিনান্সে ট্রেড দিতে পারেন কারন বিনান্স এর মোবাইল ব্যবহারকারিদের জন্য রয়েছে অসাধারন একটি এপ যেখান থেকে আপনি খুব সহজেই ট্রেড দিতে পারবেন। শুধু ট্রেড না আপনি আপনার একাউন্ট এর প্রায় সমস্ত কাজই করতে পারবেন এই মোবাইল এপ দিয়ে।



গত পর্বগুলোতে যে ট্রেডিং নিয়ে বিস্তারিত আলোচনা করেছি তাই আজকে বেশি কিছু বলবনা আপনি বিগত পর্বগুলো না পরে থাকলে এখান থেকে পরে নিন।
এবার আসি আপনি মোবাইল এপ দিয়ে কিভাবে ট্রেড দিবেন। প্রথমে প্লেস্টোর থেকে বিনান্স এপটি ডাউনলোড করে নিন তারপর এপটিতে লগিন করুন। লগিন করার পরে নিচের ছবির মতো দেখতে পারবেন এখানে ঠেকে প্রথমে আপনার একাউন্ট এ ডিপোজিট করার জন্য FUNDS অপশনে ক্লিক করুন


ক্লিক করার পরে নিচের ছবির মতো দেখতে পারবেন এখান থেকে আপনি আপনার ব্যালেন্স দেখা ডিপোজিট উইথড্র সবকিছুই করতে পারবেন।


তারপর আপনি মার্কেট অপশন থেকে এরকম সমস্ত কয়েন এর মার্কেট দেখতে পারবেন।



এখান থেকে আপনি যে কয়েনটিতে ট্রেড দিতে চান সেই কইয়েনটিতে ক্লিক করলে সেই কয়েন এর মার্কেট দেখতে পারবেন। যেমন আমি TRX সিলেক্ট করেছি তাই TRX এর মার্কেট দেখাচ্ছে এই মার্কেট সেকশন এ আপনি কয়েন এর বর্তমান প্রাইস 24h Volume, 24h High, 24h Low, Market Graph, Buy Order, Sell order ইত্যাদি দেখতে পারবেন।



মোবাইল এপ এ একমাত্র সমস্যা যেটা আমার কাছে মনে হয়েছে সেটা হলো এখানে মার্কেট গ্রাফ ছোট দেখায় যার কারনে বুঝতে কিছুটা সমস্যা হয়। তবে এরও সমাধান এপটিতে রয়েছে আপনি Full অপশন এ ক্লিক করলে নিচের মতো বড় গ্রাফ দেখতে পারবেন।

কিভাবে ট্রেড দিবেন?

বিনান্স এপ দিয়ে ট্রেড দেওয়ার জন্য প্রথমে Buy/Sell অপশনে যান এখানে আপনি নিচের মতো দেখতে পারবেন।


এখানে ১ চিহ্নিত স্থানে আপনি যেই দামে কয়েন সেল দিতে চান সেই দাম লিখুন ২ চিহ্নিত স্থানে আপনি আপনি কতগুলো কয়েন সেল দিতে চান তা লিখুন তাহলে ৩ চিহ্নিত স্থানে টোটাল কত বিটিসি হয় তা দেখাবে। এইগুলো নিয়ে পুর্বেই আলোচনা করেছি বিধাই এখানে বেশিকিছু বলছিনা আপনি আগের পর্বগুলো পড়ে নিলে আশা করি বুঝতে আর কোন অসুবিধা হবেনা।
Open Orders: এখানে আপনি যেসকল বাই/সেল ট্রেড দিয়েছেন তা দেখতে পারবেন


Order History: এখানে আপনার যেসকল বাই/সেল অর্ডারগুলো কমপ্লিট হয়ে গেছে তা দেখতে পারবেন।

এছাড়াও আপনি এপটিতে আরো কিছু সুবিধা পাবেন
24h Top Volume Currency: ২৪ ঘন্টাই কোন কয়েনগুলো সবথেকে বেশি ট্রেড হয়েছে।
Gainers: কোন কয়েনগুলোর দাম বেড়েছে।


Losers: কোন কয়েনগুলোর দাম কমেছে।


ইত্যাদি দেখতে পারবেন। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট বা প্যাটার্ন ব্যবহার করে এপটিতে সিকিউরিটি দিতে পারবেন। এভাবেই আপনি আপনার মোবাইল ফোন দিয়েও খুব সহজে বিনান্সে ট্রেডিং করতে পারবেন।

Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস