Wednesday, March 14, 2018

AdF.ly সাইট হতে লিংক শেয়ার করে আয় করুন ইচ্ছা মত, সাথে থাকছে A-Z টিউটোরিয়াল

বিসমিল্লাহির রাহমানির রাহীম
السلام عليكم আসসালামু আলাইকুম।
সবাইকে সালাম জানিয়ে শুরু করছি আজকের পোষ্ট। ইনকামের বিভিন্ন মাধ্যম আছে,আমাদের অনেকেরই ইনকাম করার ইচ্ছা থাকে। অনেকেই বিভিন্ন সাইট ব্যবহার করে আয় করে থাকেন Such as- PTC/PTR, Freelancer, Captcha, Utube,Google add sense ইত্যাদি। কিন্তু আপনি জানেন কি? বিভিন্ন সাইটে ফাইল শেয়ার করে ডলার ইনকাম করা যায়। এই গুলোকে মূলত ফাইল শেয়ারিং সাইট বলা হয়। এর মধ্য অনেকেই আছেন যারা Rapid share, Ziddu.com ও deposited.com এ- ফাইল আপলোড ও শেয়ার করে ইনকাম করে থাকেন। আজ আমি আপনাদেরকে এমন একটি সাইটের সাথে পরিচয় করিয়ে দিব যেখানে ফাইল আপলোড করে অন্যদের মাঝে শেয়ার করলে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। মুলত যারা ব্লগার/ফ্রীল্যান্সার হিসাবে কাজ করে থাকেন অথবা যারা এডসেন্স এ কাজ করতে জানেন না বা অন্য সাইটে কাজ করেন না তারা এই সাইটে কাজ করলে বেশ উপকৃত হবেন। এই সাইটের নাম AdF.ly Sharing site. অনেকক্ষেত্রে শর্ট অ্যাফেলিয়েটিং সাইটও বলা হয়ে থাকে।

আসলে AdF.ly নিয়ে অনেকেই পরিচিত ও অনেকেই তাদের ব্লগ সাইটে ব্যবহার করছেন। সত্যিকার অর্থে এমন কিছু ব্লগার আছেন যারা AdF.ly সাইটের মাধ্যমে মাসে ১০ ডলারের বেশী ইনকাম করে থাকেন। যেমন- আমি AdF.ly সাইট ব্যবহার করছি প্রায় ২০১১ সালের ১ম দিকে, তো তখন তেমন কোন আয় হত না। কিন্তু নিজের ২ টি ইংরাজী ব্লগ ও ১ টি বাংলা ব্লগ মিলে সেখান হতে মাসে প্রায় ০৫-০৮ ডলারের মত আয় হত। এখন তেমন কাজ করিনা বলে আয় ১ ডলারেরও নিচে নেমে গেছে। মূল কথা হচ্ছে- AdF.ly সাইট হতে আয় করতে হলে আপনার ব্লগ সাইটে ভালো ভিজিটর থাকতে হবে, পপুলারি হতে হবে।

Adf.ly কী?

Adf.ly  হলো এমন একটি সাইট যেখানে আপনি যে কোন লিংক ছোট করার জন্য আবদ্ধ করে, সেই লিংক শেয়ার করে আয় করতে পারেন পর্যাপ্ত পরিমান টাকা খুব সহজেই। এবং এটা যথাযত ভাবে ও বিশ্বস্থতার সাথে টাকা প্রদান করে থাকে। Adf.ly লিংক সর্ট করে আয় করার জন্য সব থেকে জনপ্রিয় সাইট। এর মাধ্যমে আপনি যে কোন একটি গুরুত্বপূর্ণ লিংক সর্ট করে শেয়ার করে আয় করতে পারেন।

কেন Adf.ly আপনাকে টাকা দিবে?

Adf.ly থেকে আপনি যে লিংকটি ছোট করেছেন, সেই লিংকে ক্লিক করলে একটি বিজ্ঞাপন আসবে যাহা ৫ সেকেন্ড পর স্কিপ/বাদ করতে হবে। ঐ বিজ্ঞাপন ভিউ হওয়ার জন্যই Adf.ly  যে টাকা পাবে এবং তার কিছু অংশ আপনাকে দেওয়া হবে। কাজটি খুব’ই সহজ এবং গুরুত্বপূর্ণ আয়ের মাধ্যম হতে পারে।
Adf.ly কী হারে টাকা প্রদান করে?
মূলত সকল এড মিডিয়াই ট্রাফিক লোকেশন এর উপর ভিত্তি করে টাকা প্রদান করে থাকে। যেমন বাংলাদেশে ট্রাফিক এর মূল্য কোন সাইটের কাছেই তেমন নাই। আর ঐ একই স্থানে একজন ইউএসএ এর ট্রাফিকের মূল আকাশ সমান। হ্যা, তবে Adf.ly গড়ে প্রতি ১ হাজার ভিউতে ১-২ ডলার প্রদান করে। আর আপনার লিংকে ক্লিক করে ৫ সেকেন্ড থাকলেই আপনার বিজ্ঞাপন ভিউ গর্ননা করা হবে। নিজের এড নিজে ভিউ করা যাবে না। এছাড়া আপনি যেভাবে লিংক শেয়ার করুন, সমস্যা নাই। শুধু ভিজিটর ক্লিক করলেই চলবে।

কী কী শেয়ার করবেন?

একানে আপনি যে কোন বই, মভি লিংক কিংবা কোন সফটওয়্যার এর লিংক শেয়ার করতে পারেন। তবে কোন এডাল্ট বিষয় শেয়ার করা যাবে না। তবে এডাল্ট বিষয়ের লিংক শেয়ার করে আয় করার জন্যও Adf.ly এর একটি শাখা আছে যাহার লিংক নিচে দেওয়া আছে।

AdF. ly সুবিধাঃ

  • সহজেই সাইন আপ করা যায় এবং ফাইল শেয়ার করা যায়।
  • অন্য ফাইল শেয়ারিং সাইটে আপলোডকৃত ফাইলের লিংক অনেক বড় থাকে তাই অনেক ব্যবহারকারীর বুঝতে অসুবিধা হয়।কিন্তু AdF.ly সাইটে যতবড় লিংক দেন না কেন তা একেবারে ছোট্ট লিংকে কনভার্ট হয়ে যাবে।
  • অন্য ফাইল শেয়ারিং সাইটে অপর একটি ফাইল শেয়ারিং সাইটের ফাইল লিংক সার্পোর্ট কিংবা শেয়ার করবেনা
  • সহজ ভাবে বলা যায় যে, এখানে যদি Ziddu.com ব্যবহার করেন তাহলে এখানে অপর একটি সাইট যেমন Rapid share এর লিংক সাপোর্ট করাতে পারবেন না।
  • কিন্তু AdF.ly সাইটে সকল শেয়ারিং সাইটের লিংক শেয়ার কিংবা যোগ করতে পারবেন।
  • AdF.ly সাইটে প্রতিদিনের শেয়ার লিংকে ১০০০ ভিজিটর আসেন তাহলে আপনি Immediately ০৪ $ আয় করতে পারবেন। অন্যথায় প্রতি১০০০০ ভিজিটরে ৫$ অআয় করতে পারবেন
  • এটি কোন স্ক্যাম সাইট নই,  আবার পিটিসি বা পিটিআর  সাইট হতে সম্পূর্ণ মুক্ত। ১০০% Pure Trusted Sharing Site. মূলত যুক্তরাজ্যের একটিব্যবসায়ী/মালিকানা প্রতিষ্ঠান
  • গুগল কোম্পানীর সাথে ব্যবসায়িক দিক হতে এর সংশ্লিষ্টতা আছে।
  • যেহেতু এটি কোন পিটিসি দলের সদস্য নই, তাই ইনভেস্ট বা টাকা লাগেনা। তাছাড়া সার্ভার গতি ফাষ্টেড।
  • যে কোন ধরনের বড় সাইটের লিংকে সহজেই শর্টলিংক হিসাবে ব্যবহার করা যায়, যাহা অন্য কোন ফাইল  সাইটে সম্ভব নই।
  • এখানে কত ভিজিটর এসেছেন, কোন দেশের কতজন, কে কোন লিংক পচ্ছন্দ করেছেন এবং প্রতিদিনের কত আয় জমা হচ্ছে তার বিস্তারিতপরিসংখ্যান দেখা যাবে।

AdF. ly এর অসুবিধাঃ

AdF.ly সাইটের তেমন অসুবিধার দিক নাই। তবে ছোট্ট অসুবিধার অন্যতম কারন হল- অনেকেই AdF.ly সাইট হতে ফাইল ডাউনলোড করতে গিয়ে বিড়ম্বনার শিকার হন। তাছাড়া বিভিন্ন ব্লগ সাইট হতে অধিকাংশই ভিজিটরগণ মোবাইল ডিভাইস হতে সাইটটি ভিজিট করে থাকেন। তাই এখানে মোবাইল হতে AdF.ly সাইটের লিংক ডাউনলোড হয় না।  এটা শুধু এই ব্লগের ক্ষেত্রে নই, অন্য ব্লগের ক্ষেত্রেও নিয়মটি সমানভাবে প্রযোজ্য। কেউ AdF.ly সাইট শেয়ারিং করতে হলে নিজ দ্বায়িত্বে করবেন। লেখককে দোষারোপ করবেন না! তবে  হ্যা নিজের সাইট যদি হয়, তাহলে ধরা-বাধা কোন নিয়ম নাই” এখানে হয়ত অনেকেই আমাকে প্রশ্ন করতে পারেন- তাহলে আমি কেন AdF.ly সাইট নিয়ে পোষ্ট করছি। এর প্রতিত্তরে বলব, ভিজিটর হিসাবে যাদের নিজস্ব ব্লগ সাইট রয়েছে কিংবা অন্য সাইটে লেখালেখি করেন তাদের জন্যই এই পোস্ট । মূলকথা নিজের ব্লগ সাইট, ওয়েব সাইট, ফেসবুক ও  টুইটার সাইটে AdF.ly এর লিংক ব্যবহার করতে পারেন। কেউ এখানে বিধিনিষেধ করবেনা কিংবা কোন শর্তসমূহ থাকছেনা।

কিভাবে একাউন্ট ওপেন/সাইনআপ করবেন?

আশা করি উপরের সুবিধা ও অসুবিধা বিষয়ক সম্যক ধারনা পেয়েছেন। এবার যারা এই সাইটের মাধ্যমে মামুলি কিছু আয় করতে চান তাহলে আমার শিখানো পদ্ধতি মোতাবেক কাজ করুন।

  • নিম্নরুপ একটি পৃষ্ঠা আসবে– এখান থেকে  JoinNow  তে ক্লিক করুন।

  • একটি Form আসবে সেটি সঠিকভাবে পূরন করুন ।এখানে আপনার নাম, ইমেইল ঠিকানা, ইউজার নেইম, পাসওয়ার্ড নির্বাচন, একাউন্ট টাইপ নির্বাচনের কাজ ফিলাপ করতে হবে।
  • অতপর ক্যাপচা এর– ঘর পূরন করে I agree to the terms এ– টিক মার্ক দিয়ে Join Now তে ক্লিক করতে হবে।
  • আপনার মেইলে একটি Activate মেইল যাবে। সেখানে Activate লিংক এ Click করে একটিভ করুন।
  • এবার আপনার Account এ login  করুন ইমেইল এড্রেস ও পাসওয়ার্ড দিয়ে।
  • Account এ login  করার পর  নিচের মত একটি  Box দেখতে পাবেন।


  • এবার আপনার Blog বা  যে কোন Forum এ কোন Download link ‌এর Short  link টি দিয়ে  নিন।
  • পরিশেষে এই Short  link এ Click করে AD SKIP চাপলেই আপনার আয় হবে।

নির্দেশিকা

আশা করি উপরের সুবিধা ও অসুবিধা বিষয়ক সম্যক ধারনা পেয়েছেন। এবার যারা এই সাইটের মাধ্যমে মামুলি কিছু আয় করতে চান তাহলে আমার শিখানো পদ্ধতি মোতাবেক কাজ করুন।উপরের চিত্র অনুযায়ী একাউন্ট লগইন করলে আপনি ড্যাশবোর্ড পাবেন।
  • ১ নং পয়েন্টঃ আপনার প্রয়োজনীয় সাইটের লিংক শট করতে চাইলে সেখানে ইনপুট করুন।Shrink বাটনে ক্লিক করলেই শর্টলিংক তৈরি হয়ে যাবে। এটি আপনি যে কোন স্থানে শেয়ার করতে পারেন। Shrink! এ ক্লিক করার পর একটি শর্টলিংক পাবেন ঠিক এই রকমের= http://dashsphere.com/6PKP এখন নতুন এই লিংকটিকে বিভিন্ন সাইটে-ফোরামে বা ফেসবুকে শেয়ার করুন। যত ক্লিক পড়বে ততই উপার্জন।
  • ২ নং পয়েন্টঃ Refferel অপশনে ক্লিক করলে আপনি একটি শর্টলিংক পাবেন। মূলত রেফারেল ২০% বেশী আয় করা যাবে। অ্যাকাউন্ট করার সাথে সাথে আপনি একটা রেফারেল আইডি লিঙ্ক পাবেন ঐ লিঙ্ক থেকে কেউ Join হলে আপনার রেফারেল হবে রেফারেল থেকে শতকরা ২০ ভাগ আয় আপনার অ্যাকাউন্ট এ জমা হবে। তাই যতটা সম্ভব রেফারেল বাড়াতে হবে।
  • ৩ নং পয়েন্টঃ Withdraw অপশনের মাধ্যমে আপনার আয়কে উত্তোলন করতে পারবেন। এবং অন্যান্য অপশনগুলির কাজ নিজেই ঘাটাঘাটি করলেই বুঝতে পারবেন।

কি ভাবে আয় হয়ঃ


সাধারনভাবে প্রতি হাজার ভিজিটের জন্য ০.৫ ডলার থেকে ৪.৭ ডলার। পুরো পৃষ্ঠা বিজ্ঞাপনের জন্য প্রতি ১০০০ ক্লিকে ৩ ডলার দেয়া হয়। একে সামান্য মনে হতে পারে। বাস্তবে ভিজিটর যত বেশি আয় তত বেশি এই নিয়মে একসময় এটা যথেষ্ট হতে পারে। ব্যানার বিজ্ঞাপনগুলি দেখা যায় ওয়েবপেজের ওপরের দিকে। এগুলির জন্য প্রতি হাজার ক্লিকে ২ ডলার দেয়া হয়। এর বাইরে দেশ অনুযায়ী টাকা কমবেশি হয়। 
যেমন আমেরিকার ভিজিটরের জন্য বেশি টাকা। এফিলিয়েটেড প্রোগ্রামের মাধ্যমে তাদের 
প্রচার করেও আয় করতে পারেন। আয়ের শতকরা ২০ ভাগ হারে টাকা দেয় তারা।

কিভাবে টাকা উত্তলন করবেনঃ 

৫ ডলার হলেই adf.ly থেকে ডলার তুলতে পারবেন paypal , payoneer এবং payza এর মাধ্যমে।প্রতি মাসের ১ তারিখ ডলার তুলতে পারবেন । এজন্য আপনাকে paypal , payoneer এবং  payza এর মধ্যে যে কোন একটি account থাকতে হবে এবং এই অ্যাকাউন্ট কে adf.ly এর account এর সাথে connect করতে হবে। অটোমেটিক টাকা পাওয়ার জন্য আপনার adf.ly একাউন্টের “withdraw” লিখা লিংকে ক্লিক করে payza  একাউন্ট এর ইমেইল আইডি বসিয়ে দিন।প্রতি মাস শেষে আপনার আয় করা টাকা চলে আসবে আপনার account -এ ।
  • অবশ্য অনেকের অভিযোগ AdF.ly বর্তমানে পেমেন্ট দিচ্ছে না। এই কথাটা সম্পূর্ণ ভূল। কারন প্রায় ৭-৮ মাস ধরে নিয়মিত পেমেন্ট পেয়ে আসছি। চিত্র সহ প্রমাণাদি-
ক।
খ।
গ।

কিভাবে পেইজা একাউন্ট ওপেন করবেন?

পেইজা একাউন্ট ওপেন করা তেমন কঠিন বিষয় নই। বাংলাদেশে বর্তমানে পেইজা অনুমোদিত। বলা যেতে পারে পেপালের অনুপস্থিতিতে কিছুটা হলেও অভাব পূরন করছে। পেইজা একাউন্ট ওপেন করার বিষয়ে অনেকেই বিভিন্ন ব্লগ সাইট ও সামাজিক সাইট হতে জেনেছেন। তাই নতুন করে কাসূন্দী তৈরি করতে চাইনা। পেইজা একাউন্টের ব্যবহার, একাউন্ট ওপেন করা এবং কল-কৌশল নিয়ে পিসি হেল্প লাইন বিডি সাইটে প্রায় ১ বছর পূর্বে ২ টি পোস্ট করা হয়েছিল। আপনারা সেখান হতে রিভিউ দেখে নিতে পারেন। এবং ১০০% সিউর!! উক্ত টিউটোরিয়াল দেখে নিজেই পেইজা একাউন্ট ওপেন করতে পারবেন। তাহলে নিচের লিংক গুলোতে ভিজিট করুন:

সর্বশেষঃ

আশাকরি, অনলাইনে আয় করার এই উপায়টি সবার ভাল লাগার কথা, করণ সহজেই এখান আপনি যেকোন লিংক শেয়ার করে আয় করতে পারবেন। তাই চেষ্টা করুন, অনলাইন আয়ে আপনার ক্যারিয়ার গড়তে। আর আমরা সব সময় আছি আপনার পাশে। কিছু জানার থাকলে কমেন্ট করতে ভুলবেন না। তাহলে আজ এই পর্যন্তই।পোস্টটি লিখতে বেশ সময় লেগেছে, তাছাড়া নেটের স্পীড কম থাকাতে অনেক কিছু আপলোড করতে পারি নাই। তাই ক্রটি-বিচ্যুতি থাকলে দূ:খ প্রকাশ করছি।
Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস