Saturday, May 7, 2016

এসো ব্লগিং শিখি এবং ব্লগারের সাজসজ্জা -৭ম পর্ব!! (খুব সহজেই ব্লগার সাইটে যোগ করে নিন ফেসবুক ও টুইটার ফলো উইগেট)

 السلام عليكم আসসালামু আলাইকুম।
 সুপ্রিয় টিটি সাইটের সবাইকে সালাম ও শুভেচ্ছা। এবং আমার প্রকাশিত ১১৬তম টিউনে স্বাগতম।  ব্লগার স্কুল/টিউটোরিয়ালের ধারাবাহিক পর্ব হিসাবে আজ আপনাদের শিখাব কিভাবে আপনার ব্লগ সাইটে ফেসবুক ও টুইটার ফলো উইগেট যোগ করবেন যেমনটি আমার সাইটে করেছি।

 উক্ত উইগেটের সুবিধাবলী

উক্ত উইগেট থাকলে আপনার ব্লগ আরো সুন্দর দেখাবে। তথাপি উক্ত উইগেটের মাধ্যমে জানতে পারবেন আপনাকে কতজন লাইক করছে, রিভিউ দিচ্ছে, স্ট্যাট্যাস করছে ইত্যাদি। তাহলে কথার কলেবর বৃদ্ধি না করে চলুন শিখে দিই কিভাবে এটি যোগ করবেন।

কিভাবে কাজটি করবেন?

১। ব্লগার লগইন করে Layout এ-যান > Add a gadget অপশনে ক্লিক >  HTML/Javascript উইগেট নিন > এবং সেখানে নিচের কোড গুলো যোগ করুন। 


 কোডঃ

ফেসবুক যোগ করার ক্ষেত্রে

<div id="fb-root"></div>
<script>(function(d, s, id) {
  var js, fjs = d.getElementsByTagName(s)[0];
  if (d.getElementById(id)) return;
  js = d.createElement(s); js.id = id;
  js.src = "//connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&version=v2.4&appId=1488025564823143";
  fjs.parentNode.insertBefore(js, fjs);
}(document, 'script', 'facebook-jssdk'));</script>

<div class="fb-page" data-href="https://www.facebook.com/BD.Tutorial.Gift" data-width="370" data-height="400" data-small-header="false" data-adapt-container-width="true" data-hide-cover="false" data-show-facepile="true" data-show-posts="false"><div class="fb-xfbml-parse-ignore"><blockquote cite="https://www.facebook.com/BD.Tutorial.Gift"><a href="https://www.facebook.com/BD.Tutorial.Gift">BD Tutorial Gift</a></blockquote></div></div>

নির্দেশনাঃ

লালা চিহিৃত BD.Tutorial.Gift  এর স্থানে আপনার ফেসবুক পেইজ/আইডি দিবেন। অবশ্য এই কাজটি ফেসবুক অ্যাপসের মাধ্যমে করা যায়। তবে যারা নতুন ইউজার তাদের কাছে জটিল মনে হবে, গুলিয়ে ফেলবে। তবে পরবর্তী সময়ে উক্ত পদ্ধতি দেখাব।

 টুইটার উইগেট যোগ করার পদ্ধতি

প্রথমে আপনার টুইটার একাউন্টে লগইন করুন Widget অপশনে যান > Create new অপশনে ক্লিক করুন > সবকিছু সেটিং ঠিক করে Create Widget ক্লিক > অতপর কোড পাবেন, সেটি কপি করে নতুনভাবে HTML/Javascript উইগেট নিয়ে সেখানে পেষ্ট করুন।

সর্বশেষঃ

পরিশেষে কোন সমস্যা থাকলে টিউমেন্ট করতে পারেন। তাহলে আজ এই পর্যন্তই, পরবর্তী টিউন দেখা হবে!

Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস