Sunday, August 9, 2015

এই টিউনে আপনাদেরকে দেখাবো কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে হট টিউন উইগেট যোগ করবেন!!

আসলে হট টিউন উইগেট কি তা আমি নতুন করে ব্যাখ্যা করতে চাচ্ছি না। যারা টিটিতে ভিজিট করেন তারাই এর গুরুত্বতা বলতে পারবেন। অনেকেই চাচ্ছেন ইস! আমার সাইটে যদি এই উইগেটটা যোগ করতে পারতাম তাহলে কতই না ভাল হত। No tension! Do foorti!! এবার আমি দেখিয়ে দিচ্ছি!!!


হুম এই কাজটি ২ টি ভাবে করা যায় তাহলো থীম থিসিসে কোড প্রয়োগ করে এবং অন্যটি প্লাগিন ব্যবহারের মাধ্যমে। যারা টেকটিউন্স সাইটের মত থীম ব্যবহার করছেন সেখানে মূলত প্লাগিন পরিহার করে কোডিং ডেভেলপ করা হয়েছে। অপরদিকে যারা অন্য থীম ব্যবহার করছেন তারা চেষ্টা করলে আমার মত প্লাগিনের মাধ্যমেম উপরোক্ত কাজটি করতে পারবেন।

কাজ করার পূর্বে প্রিভিউ দেখে নিন এখানে


১। প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে অ্যাডমিন পেইজে প্রবেশ করুন
২।  প্লাগিন অপশনে গিয়ে সার্চ করে একটি প্লাগিন ইনস্টল করুন। এর নাম: WCZ Hot Posts


৩। প্লাগিনটি ইনস্টল করার পর সেটিংস অপশনে গিয়ে এটি ওপেন করুন
৪। এটি সক্রিয় করার পর  সেটিংগুলো সাজিয়ে নিন। অবশ্য নিজেই বুঝতে পারবেন।
৫। এবার আপনি প্লানটি কোথায় শো করতে চান তা সিলেক্ট করতে হবে। যেমন যদি কোন পেইজ কিংবা পোস্ট/টিউনের মধ্যে সেট করতে চান তাহলে এই কোডটি সেখানে প্রয়োগ করতে হবে [wczhotposts]
অপরদিকে যদি আমার মত ব্লগের হোমপেজে সেট করতে চান তাহলে নিচের কোডটি ইনপুট করতে হবে আপনার থীমের Function Php অথবা Single Php এর লুপের মধ্য। আমার থীমে  Single Php এর মধ্যে ইনপুট করেছি। অবশ্য এটি সবার কাজ নাও করতে পারে। থীম হিসাবে ভিন্নভাবে কাজ করে। অনেকে এখানে কাজ না হলে ইনডেস্ক পিএইপতে দেখতে পারেন।

<?php wcz_hot_posts(); ?>

দৃষ্টি আকর্ষণ:


আমি যে প্লাগিনটি দেখালাম। এটির ডেভেলপার কিন্তু আমাদের সোনার বাংলা ছেলে ডেভেলপার ও প্রোগ্রামার ফিডা আল হাসান। ওয়েব কেয়ার জোন এর ফাউন্ডার। টেকটিউন্স সাইটেও কিন্তু তার বেশ কিছু টিউন রয়েছে।  Fida Al Hasan ভাইয়াকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপণ করছি এমন সুন্দর একটি প্লাগিন উপহার দেবার জন্য। আসলে বস্ জোশ একটি জিসিন !!
এটি কাজ করার পূর্বে অবশ্যই আপনার থিম কিংবা ডাটা ব্যাকআপ রাখবেন। যদি সমস্যাতে পড়েন তাহলে পূর্বের অবস্থাতে ফিরতে পারবনে।
এটি হুবহু টিটির মত না হলেও কাজটা কিন্তু স্পন্সর টিউনের মতই। এটির মাধ্যমে আপনি টিউন গুলো স্থবির কিংবা ক্রলভাবেও শো করতে পারবেন, কোন কালার কোড বা টেক্সট অ্যাড করতে পারবেন। যেমনটি আমাদের সাইটে করেছি।


ব্যাস কাজটি করা শেষ। আশা করি এই টিউটোরিয়াল অনুসরন করে আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে খুব সহজেই স্পন্সর টিউন সংযুক্ত করতে পারবনে। আজ এই পর্যন্তই।
Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস