Friday, August 7, 2015

নিয়ে নিন একটি আকর্ষণীয় ই-কমার্স ব্লগার টেমপ্লেট! যারা ফ্রিভাবে ছোটখাট ই-কমার্স সাইট তৈরি করতে চান!!

সুপ্রিয় টেকটিউন্স কমিউনিটি সাইটের সবাইকে সালাম ও পবিত্র রমজানুল মাহে রমজানের শুভেচ্ছা। আশা করি সবাই সবাই ভাল আছেন। আসলে ব্যস্ততার কারনে অনেকদিন পর টিটিতে টিউন করতে এলাম। আজকের টিউনের শিরোনাম দেখে সহজেই অনুমেয়! আলোচনা তেমন কিছু না, শুধুমাত্র আপনাদেরকে একটি ই-কমার্স টেমপ্লেট এর সাথে পরিচয় করিয়ে দেওয়াসহ শেয়ার করব।

আমরা অনেকেই বিভিন্ন E-Commarce সাইটের সাথে সুপরিচিত। এবং প্রয়োজনের তাগিদে সেই সকল সাইট হতে অনেকেই বিভিন্ন প্রডাক্ট ক্রয়-বিক্রয় করে থাকি। এই রকম সাইট গুলোর মধ্য বিক্রয় ডট কম, এখনি, আজকের ডেল, রকমারি সহ বিভিন্ন ইকমার্স প্রতিষ্ঠান সুপরিচিত এবং দেশী ব্রান্ড হিসাবে খ্যাতি লাভ করেছে। এবং ই-কমার্সের গুরুত্বতার দিক হতে প্রতি নিয়তই বিভিন্ন নামের ই-কমার্স সাইটের জন্ম হচ্ছে। যাইহোক এর মধ্যে অনেকে ভাবছেন নিজে কিভাবে প্রাথমিক একটি সাইট তৈরি করবেন এবং সেখানে নিজের পন্যাদি সম্পর্কে রিভিউ জানাবেন? কেননা, একটি প্রফেশনাল মানের ই-কমার্স সাইট তৈরি ও ডেভেলপিং সহ অন্যান্য খরচ মিলিয়ে প্রায় ৫০,০০০/- টাকার মত অর্থ ব্যয় হয়। কিন্তু আপনি ইচ্ছা করলে প্রথমে কোন ফ্রি সাইট যেমন ব্লগার সাইটে ই-কমার্স সাইট রান করে অতপর ব্যবসার উন্নতি হলে পরবর্তীতে প্রফেশনাল হিসাবে আত্ন প্রকাশ করতে পারবেন।

 ই-কমার্স টেমপ্লেট

আমার মতে ফ্রি সাইটের মধ্যে ব্লগস্পটকে বাছাই অন্যতম কারন হল- এখানে নিজে Template কাষ্টমাইজ করতে পারবেন এবং বিভিন্ন অ্যাড সাপোর্ট করে থাকে। তাছাড়া ব্লগার সাইটের জন্য ফ্রিভাবে অনেক ইকমার্স টেমপ্লেট পাওয়া যায়। তবে সব টেমপ্লেট উপযুক্ত নই। টেমপ্লেটটি রেস্পন্সসিভ, এসইও, অপ্রয়োজনীয় কোডিং মুক্ত হতে হবে। যারা এইচটিএমএল কোডিং সম্পর্কে ভাল জানেন, তারা নিজেরা সহজেই যে কোন টেমপ্লেট কাষ্টমাইজ করতে পারেন।

বৈশিষ্ট্যবলী

আজকে যে টেমপ্লেটটি আপনাদের সাথে শেয়ার করব, তার নাম হল-Jony Blackstor Free version।এর মূল্য প্রায় ১০ ডলারের মত। আমি নিজেও টেমপ্লেটটি ব্যবহার করছি। এবং নিজেও ইচ্ছা পোষন করেছি  ব্যাক্তিগত একটি ছোটখাট ই-কমার্স সাইট অপারেট করব। এই Template এর বৈশিষ্টবলী নিম্নরুপ:
  • Responsive
  • Auto Slider
  • Custom Homepage
  • Dynamic Fluid Layout
  • 4 columns Footer
  • Elegant color scheme
  • Professional design
  • Feature Label Area
  • Ads-Ready
  • Full-width or fixed layout
  • Shopping Cart or payment
  • and much more.

Template ব্যবহার করার পূর্বে ডেমো দেখে নিন এখানে Demo

এবার ডাউনলোড করুন এখানে Download

টিউনের শেষ অংশে চলে এলাম। আশা করি এই টেমপ্লেটটি অাপনাদের ভাল লাগবে। নিজে যদি কোডিং সম্পর্কে ভাল জানেন তাহলে আরো বৈশিষ্টবলী যোগ করতে পারবেন। এবং হ্যা কাজের পূর্বে টেমপ্লেট ব্যাকআপ করে নিলে সুবিধা হয়, যাতে বিচ্যুতি হলে রিস্টোর করা যায়। এরপরেও সমস্যা থাকলে টিউমেন্ট করতে পারেন। পরবর্তীতে আবারো অন্য কোন ই-কমার্স থীমের সাথে পরিচয় করাব। আজ এই পর্যন্তই!!
Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস