Thursday, May 7, 2015

সম্মনীত পাঠক বন্ধুদের উদ্দেশ্য কিছু কথা! অনুগ্রহ করে এই পোস্টটি সবাইকে দেখার অনুরোধ রাখছি, কেউ এড়িয়ে যাবেন না !!

السلام عليكم আসসালামু আলাইকুম।
বিডি টিউটোরিয়াল গিফট ব্লগের পক্ষ হইতে সবাইকে শুভেচ্ছা।আশা করি সম্মানীত ভিজিটর বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ! আমিও ভাল আছি। আসলে আমি এই মুহুর্তে যে পোস্টটি লিখছি কিংবা আপনারা ভিউ করছেন সেটা কোন প্রযুক্তি বিষয় কিংবা রিলেটেড কোন টিউন/পোস্ট নই। মুলত ব্যক্তিগত কিছু রিভিউ ‍সম্পর্কে আপনাদেরকে অবহিত করার জন্য এই পোস্টটি লেখা।

সম্মানীত ভিজিটর বন্ধুগণ! আপনারা অনেকেই জানেন যে, এই সাইটটি আমার সম্পূর্ণ ব্যক্তিগত ব্লগ সাইট। মাত্র ১০ দিনের ব্যবধানে প্রায় ১,৬০০ এর উপর পেইজ ভিউ হয়েছে। অর্থাৎ মে মাসের ১লা তারিখ হতে “বিডি টিউটোরিয়াল গিফট” ব্লগ যাত্রা শুরু করে এবং স্বল্প সময়েই আপনাদের কাছ থেকে যথেষ্ট ভাল রেস্পন্স ও ফিডব্যাক পেয়েছি। আপনাদের অনেকের ভালবাসা/আন্তরিকতার কারনেই মনে হচ্ছে আমার এ্ ব্লগ সাইটটি আরেকটু আপডেট করার প্রয়োজন মনে করছি। তথাপি আমার পক্ষ থেকে সকল সম্মানীত ভিজিটরগণকে আন্তরিক অভিনন্দন।


পাঠকমহল এবং ভিজিটরদের কথা ভেবে নতুন উদ্যমে কিছু নতুন নতুন বিষয়গুলো সংযোজন করার সিদ্ধান্ত নিয়েছি। ইচ্ছা আছে ব্লগ সাইটিকে পপুলারিটির মাধ্যমে আরো কিছু দূর এগিয়ে নিতে। এখন পরিশ্রমটা আমার বাকিটা খোদাতায়ালার মর্জি। এবং সেই সাথে আপনারা দোয়া রাখবেন যাতে আমার কাংখিত লক্ষ্য পৌছাতে পারি!

পরবর্তীতে ব্লগ আপডেট হিসাবে যে বিষয়গুলো অন্তভূ্ক্ত থাকবে

১। আপনারা লক্ষ্য করেছেন আমার ব্লগ সাইটের সকল পোস্টগুলো মুলত আমার নিজের প্রকাশনা। যে গুলো পূর্বে বিভিন্ন ব্লগ সাইটে পাবলিশ করা হয়েছিল মূলত তার আপডেট হিসাবে এখানে রিপিট করেছি। সত্যিকার অর্থে এখানের সকল পোস্টগুলোই প্রযুক্তি নির্ভর। আসলে আমার লেখা/টিউন সম্পর্কে আরেকটু রিপিট কিংবা অভিমত জানাতে অনেকেই ভিজিট করেন, ২য়ত অন্য কোন কারন দেখিনা। কেননা, ব্যক্তিগতভাবে দেখেছি জনপ্রিয় সাইট টেকটিউন্স সহ অনেক প্রযুক্তি বিষয়ক সাইটেই ভিজিট করে সবাই কম-বেশী প্রযুক্তি বিষয়ক সম্পর্কে জানতে ও শিখতে পারছে। সুতরাং এখানে ব্যক্তিগত ব্লগ সাইটেও যদি একই বিষয়গুলো দেখেন তাহলে অনেকের কাছেই বিরক্তিকর কিংবা এক ঘেয়েমি লাগবে। 

২। সুতরাং এখন থেকে সিদ্ধান্ত নিয়েছি এখানে শুধু আমার প্রযুক্তি বিষয়ক পোস্ট নই, অন্যান্য বিষয়ক যেমন: খেলাধূলা, বিনোদন, লেখাপড়া, ইতিহাস, ভূগোল, দেশ-বিদেশের অজানা কখা, ভ্রমন কাহিনী, জীবণী ইত্যাদি বিষয়গুলোর পেস্ট পাবেন। যে গুলো দেখলে, পড়লে আপনাকে অনেক ভাল লাগবে। এক কথায় জ্ঞানের পরিক্রমা থাকবে, যেখানে শুধু শিক্ষার মাধ্যমেই আনন্দ পাওয়া যাবে।তথাপি এই কথা বলছি না, কোন প্রযুক্তি বিষয়ক টিউন করা হবে না। হ্যা করা হবে শুধুমাত্র আমার টিউনের আপডেট কিংবা শুধুমাত্র নিজের গবেষনার বিষয়বস্তু গুলো।

৩। খেলাধূলা, বিনোদন, লেখাপড়া, ইতিহাস, ভূগোল, দেশ-বিদেশের অজানা কখা, ভ্রমন কাহিনী, জীবণী বিষয়ক টিউনগুলো নিজের প্রকাশিত হিসাবে থাকবে। তথাপি নিজের লেখা ছাড়াও গেষ্ট লেখক কিংবা অন্য কোন সাইট হইতে বাছাই করা সেরা লেখাগুলোর টিউন প্রকাশ করা হবে। (অবশ্য অন্য কোন সাইট কিংবা বহি-পুস্তকের লেখা প্রকাশ করা হলে লিংক উল্লেখ থাকবে)

৪। পরবর্তীতে আমার ব্লগে মান সম্মত লেখার জন্য গেষ্ট রাইটার হিসাবে লেখা প্রকাশের সুযোগ দেওয়া হবে এবং তাদের অ্যাডমিন প্যানেল দেওয়া হবে।

৫। যাদের আমার এই ব্লগে নিয়মিত ভিজিট করার সময় হয়না, অথচ এখানের প্রতিদিনের টিউনের আপডেট জানতে চান তাহলে আপনার ইমেইল দ্বারা ব্লগে গিয়ে ফিড বার্নার হিসাবে রেজি: করে নিবেন। ফলে ইমেইলেই আপডেট পাইবেন।

৬। প্রকাশিত লেখা সম্পর্কে অভিমত, অভিযোগ কিংবা পরামর্শ থাকলে প্রতি পোস্টের নিচে কমেন্ট বক্স হইতে মন্তব্য করতে পারবেন। তাছাড়া ফেসবুকের মাধ্যমে কমেন্ট করার অপশন আছে।

৭। সার্বিক যোগাযোগের জন্য সাইটের টাইটেলবারে গিয়ে যোগাযোগ অপশন সিলেক্ট করলেই হবে কিংবা অফলাইন চ্যাটিংয়ের সুযোগ আছে।

৮। ব্লগ সাইটের লেখা/কন্টটেন্ট গুলো ভাল লাগলে অাপনার বন্ধুদের মাঝে শেয়ার ও সোস্যাল সাইটে শেয়ার করার অনুরোধ রাখছি।

৯। যেহেতু পড়াশোনা, ছোট খাট ব্লগিং, ফ্রিল্যান্স সহ অন্যান্য কাজে ব্যস্ততা থাকার কারনে সামাজিক সাইট গুলো যেমন ফেসবুক, টুইটারে খুব কম সময় দেওয়া হয়। তাই বিশেষ কোন বার্তা/মন্তব্য থাকলে ব্লগ সাইটের কমেন্ট/যোগাযোগ বক্সে রিভিউ করলে উপকৃত হই।

১০। ইনশাআল্লাহ যতদিন বেচে থাকব। এই ব্লগ সাইট চলবে, নাম পরিবর্তনের আর কোন ইচ্ছা নাই। অবশ্য আব্দুল্লাহ্ ইনফোল্যাব নামে আমার আরেকটি ব্লগ আছে, সেখানে তেমন লেখা হয়না। মুলত সোস্যাল সাইটের একাউন্টের নামের সাথে মিল রাখতে গিয়ে আব্দুল্লাহ্ ইনফোল্যাব ওপেন করা হয়। তথাপি অনেকের কাছে নামের দিক হইতে দূবোধ্য হবার কারনে পরবর্তীতে “বিডি টিউটোরিয়াল গিফট” ব্লগটি সাইটটি ওপেন করি। অবশ্য পেইড ডোমেইন ও হোস্টিংয়ে আমার একটি ইংরাজী ব্লগ সাইট আছে। মূলত সেটিতেই সময় সবচেয়ে বেশী দিই। টার্গেট ব্যক্তিগত ব্লগের দিক হতে আন্তজার্তিক পরিমন্ডলে সাইটকে পুপলার করা এবং এফিলিয়েটিং সাইট নিয়ে কাজ করা।পরবর্তীতে আমার ইংরাজী ব্লগ সাইটের লিংক সহ আপডেট জানানো হবে।

শেষ কথা:             

এমনিতেই আলোচনা অনেক দীর্ঘতর হয়ে গেল। সুতরাং আর সম্প্রসারিত করতে চাই না। আশা করি উপরোক্ত বিষয়াবলীর আলোকে এখন হইতে প্রযুক্তি বিষয় সহ বিভিন্ন বিষয়ক ব্লগের অাপডেট পাইবেন। এবং আপনারা কোন পোস্ট/টিউন সার্চ করতে হলে অবশ্যই ব্লগের ট্যাগ কিংবা ক্যাটাগরী হইতে দেখলে ভাল হবে। পরিশেষে ব্লগ সাইটটি কিভাবে আরো ভাল, গ্রহন যোগ্য করা যায় সেই সব বিষয়ে পরমর্শ গুলো সাদরে গ্রহন করা হবে। এতক্ষণ ধৈয্য সহকারে আমার টিউনটি পড়ার জন্য সবাইকে আবারো ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, অপরজনকে ভাল রাখবেন।– আল্লাহ হাফেয-

Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস