Wednesday, May 13, 2015

নতুন বছরের শুভেচ্ছা! নিয়ে নিন বুলগার্ড ইন্টারনেট সিকিউরিটি, আরামসে ব্যবহার করুন ৪২১ দিন পর্যন্ত!!

আপডেট নিউজঃ  এই এন্টিভাইরাসের লাইসেন্স এর মেয়াদ শেষ হয়ে গেছে (১০/০৬/২০১৫ ইং)

আসসালামু আলাইকুম।
সবাইকে সালাম ও শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আজকে আপনাদেরকে উপহার দিব এবং পরিচয় করিয়ে দিব সম্পূর্ণ নতুন একটি এন্টিভাইরাসের সাথে। অবশ্য টিউনের শিরোনাম দেখে সহজেই অনুমেয় আমি কোন এন্টিভাইরাসের কথা বলতে যাচ্ছি। হ্যা বন্ধুরা এন্টিভাইরাসটির নাম হচ্ছে Bull Guard Internet Security 2015. তথাপি আমিও পূর্বেও এই এন্টিভাইরাস সম্পর্কে একটি টিউন করেছিলাম ট্রায়াল ভার্সন সম্পর্কে।

নতুন বছর হিসাবে আপনাদের সকলকে গিফট এই এন্টিভাইরাসটি সম্পূর্ণ ফ্রিতে। ফলে আজকের তারিখ হতে  আপনারা ৪২১ দিন পর্যন্ত ব্যবহারের সুযোগ পাবেন। অনেকেই বলবেন তাহলে এটি কি কোন ছলচাতুরী, প্যাচ করা আছে কিনা! না এই সবের কোন বালাই নাই। অরজিনাল লাইসেন্স কী শেয়ার করব। সফটওয়্যারটি কিভাবে পিসিতে ইনস্টল দিবেন, ব্যবহার করবেন তার নীতিমালা একটু  পর আলোচনা করব। এবার এক নজরে বুলগার্ড ইন্টারনেট সিকিউরিটির সুবিধা গুলো জেনে নিই-
১। এন্টিভাইরাস সিকিউরিটি ট্রায়াল হিসাবে বুলগার্ড ৬০ দিনের জন্য ব্যবহার করা যায়। অবশ্য আমার সিরিয়াল কি কাজে লাগালে ৪২১ দিন ব্যবহার করতে পারবেন।
২। এটি ডাউনলোড ও ব্যবহার করতে হলে বুলগার্ড সিকিউরিটি আপনার মেইল ঠিকানা চাইবে, মেইল ঠিকানা প্রেরন করলে সেখানে একটি একটিভেড লিংক পাঠানো হবে। সেটি সক্রিয় করলেই ৬০ দিন ব্যবহারের লাইসেন্স পেয়ে যাবেন।
৩। পিসির গতিকে কোনভাবেই স্লো করেনা।
৪। এটি একটি অরজিন যুক্তরাজ্য (ইংল্যান্ড)ব্রান্ডেড পণ্য। এবং এন্টিভাইরাস সিকিউরিটির দিক হতে সেরা দশের মধ্য রয়েছে।

৫। ফায়ারওয়াল প্রটেকশন ব্যবস্থাও অনেক মজবুত। সেই সাথে মেইল প্রটেকশন ব্যবস্থা তো আছেই।
৬। যে কোন রিমুভেবল বা ইউএসবি ডিভাইস পিসিতে প্রবেশ করানোর সাথে সাথেই বুলগার্ড অটো স্ক্যান করে নেই।ফলে যে কোন ক্ষতিকর ট্রোজান বা ভাইরাস থাকলে তা ডিটেক্ট ও কিল করে দেয়। যেটা অন্য কোন এন্টিভাইরাসে বিদ্যমান নাই।
৭। পৃথিবীর প্রায় ৩৫ টির মত দেশে বুলগার্ড ব্যবহৃত হচ্ছে। সুইডেন, আমেরিকা, জার্মানি,ডেনমার্ক ও অষ্ট্রেলিয়ার মত উন্নত দেশগুলোতে এর অফিস কার্যক্রম রয়েছে।
৮। অন্য ভেন্ডর ট্রায়াল ভার্সন ৩০ দিনের বেশী ব্যবহার করতে দেয় না। সেখানে বুলগার্ড ৬০ দিন ব্যবহারের সুযোগ দিচ্ছে।
অনেক কথাই বলা হল। যারা ফ্রি এন্টিভাইরাস ব্যবহার করে হাপিয়ে উঠেছেন এবং আসল লাইসেন্স এন্টিভাইরাস ব্যবহারের স্বাদ নিতে চাচ্ছেন তারা কিন্তু ট্রায়াল হিসাবে ব্যবহার করতে বুলগার্ড সিকিউরিটি ৬০ দিনের জন্য। অবশ্য ২ মাস পর নতুন করে রেজি: বা রিনিউ করে বুলগার্ডকে সারা বছর ব্যবহার করতে পারবেন।

কিভাবে পিসিতে ইন্টল করবেন এবং ৪২১ দিন পর্যন্ত ব্যবহার করবেন?

১। এটি পিসিতে ইনস্টল  করতে আপনার ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে। বিশেষ করে সর্বনিম্ন ৫১২ কেবিপিএসের ৩ জি সংযোগ হলে ভাল হয়। তাহলে দ্রুতগতিতে পিসিতে ইনস্টল করা যাবে।
২। উইন্ডোজের যে কোন ভার্সনেই এটি কাজ করবে।
৩। পিসিতে ইনস্টল করার পূর্বে যদি কোন এন্টিভাইরাস থেকে তাহলে তা রিমুভ কিংবা আনইনস্টল করে ফেলুন। এবার নেট কানেক্ট করুন।

৪। বুলগার্ডের অফিসিয়াল সাইটে যান > সেখান হতে Internet Security Trial Version টি পিসিতে নামিয়ে নিন > এবার নামানো ফাইলটিতে গিয়ে ক্লিক করুন।  তাহলে নিম্নরুপ ভাবে ইন্সটল পক্রিয়া শুরু হবে-






৫। এর মাঝে একটি বার্তা আসতে পারে যেখানে আপনার নাম, ইমেইল লিংক দিতে হবে। ফলে ট্রায়াল হিসাবে ৬০ দিনের সিরিয়াল কী আপনার মেইল যাবে। সুতরাং মেইল ইনবক্স চেক করতে হবে।
৬। সম্পূর্ণ ইনস্টল পক্রিয়া শেষ হতে প্রায় ১৫-২০ মিনিট সময় নিবে। পিসি রিস্টার্ট চাবে সুতরাং রিস্টার্ট করতে হবে> তারপর নিম্নরুপ চিত্র আসবে-

৭। সব কিছু ঠিক থাকার পর এবার আপনি বুলগার্ড ইন্টারনেট সিকিউরিটি ওপেন করুন > Settings Option এ -যান> সেখানে লাইসেন্স লেখা ফাকা ঘর দেখতে পারবেন > সুতরাং আমার লাইসেন্স কী সেখানে ইনপুট করলেই ৪২১ দিনের মেয়াদ পাইবেন।

লাইসেন্স কী দেখতে হলে ক্লিক করুনএখানে

নির্দেশিকা-

১। আশা করি উপরোক্ত টিউনের আলোচনা অনুযায়ী নিজেই কাজটি করতে খুব একটা বেগ পোহাতে হবে না।
২। অরজিনাল লাইসেন্স কী শেয়ার করা অনেকটা দূরহ, সমস্যা মনে হয়। এই জন্য বোধ হয় অভিজ্ঞ কোন টিউনার ভাইয়েরা অরজিনাল লাইসেন্স শেয়ার করে কোন এন্টিভাইরাস সম্পর্কে টিউন করেন না। অবশ্য পূর্বে আমি পান্ডা ইন্টারনেট সিকিউরিটি ২০১৫ নিয়ে টিটিতে একটি টিউন করেছিলাম। কিন্তু কি হল ৩/৪ দিন যেতে না যেতেই ব্লক করে দেওয়া হল। ফলে আম ও বস্তা দুটোই গেল!! এই কারনে অনেক সময় সম্মানীত টিউনার, টিউমেন্ট কারীদের নিকট হতে গালি খাওয়াটাও স্বাভাবিক।
৩। যাইহোক মনে করেছিলাম। এই সম্পর্কে টিউন করব না। বাট নতুন বছর বলে কথা। তবুও টিউন করতে হল। এবং মনে করছি এন্টিভাইরাস শেয়ার সম্পর্কে এটি আমার শেষ টিউন।

যাইহোক আর কথার কলেবর বৃদ্ধি করতে চাইনা।  টিউনটি যদি উপকারে আসে তাহলে লেখার স্বার্থকতা ফুটে উঠবে এটাই স্বাভাবিক। তথাপি সমস্যা থাকলে টিউমেন্ট করতে পারেন। So, সবাই ভাল থাকুন। আবার পরবর্তী কোন টিউনে সাক্ষাত হবে ইনশাআল্লাহ।
Previous Post
Next Post

0 comments: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Copyright © বিডি.পয়সা ক্লিক,নিবন্ধিত ও সংরক্ষিত. মডিফাইঃ পিসি টীম, সার্ভার হোস্টেডঃ গুগল সার্ভিস